Loading

  • Contents
  • Images
  • Styles
  • Scripts

প্রতিযোগিতার সাথে তাল মিলিয়ে চলার জন্য বিজ্ঞাপনী সংস্থাগুলির প্রযুক্তিগত জ্ঞানী কর্মীদের প্রয়োজন৷

কিছু শিল্প তাদের নতুন ওয়েবসাইটগুলি অন্যদের তুলনায় ভাল করে। সংজ্ঞা অনুসারে বেসরকারী সংস্থাগুলির কাছে আরও বেশি অর্থ রয়েছে তারা ওয়েব ডেভেলপমেন্ট, তাদের সাইটগুলিকে ব্যবহারকারী বান্ধব করে তোলা এবং বিপণন প্রচারাভিযানের মতো জিনিসগুলিতে আরও সহজে ব্যয় করতে পারে যা কার্যকর এবং তাদের কার্যকরী ওয়েবসাইটে ব্যবসা চালায়। আপনি জামাকাপড় বিক্রি করছেন, একটি বই লিখেছেন, বা আপনি একজন প্লাম্বার বা অন্য ঠিকাদার আরও ক্লায়েন্ট খুঁজছেন কিনা তা যেকোনো শিল্পের জন্য গুরুত্বপূর্ণ। ক্লায়েন্ট রিভিউ, সাফল্যের রেকর্ড এবং সহজে নেভিগেট করা ওয়েবসাইট ডিজাইনের সাথে একটি দৃঢ় অনলাইন খ্যাতি আপনাকে আপনার প্রতিযোগিতার সাথে সঙ্গতিপূর্ণ রাখবে যদি এর আগে না থাকে। একজন ব্যবসার মালিক হওয়া কঠিন হতে পারে তবে এটি অবিশ্বাস্যভাবে ফলপ্রসূও হতে পারে এবং এটি সত্যিই প্রচেষ্টার মূল্যবান, বিশেষ করে যদি আপনি যে কাজটি করেন সে সম্পর্কে উত্সাহী হন।

একজন ব্যবসার মালিক হিসেবে নিশ্চিত করা যে আপনি ওয়েব ডেভেলপমেন্টে যথাযথ বিনিয়োগ করেছেন তা অত্যন্ত গুরুত্বপূর্ণ, আপনি এমন কর্মীদের নিয়ে আসেন যারা এতে আপনাকে সাহায্য করতে পারে এবং তাদের আপনার ব্যবসার অংশ করে তোলেন বা আপনি কোনও বিজ্ঞাপন সংস্থার সাথে কাজ করার চুক্তি করেন কিনা, উদাহরণ স্বরূপ. আপনি যদি এমন কেউ হন যিনি গ্রাফিক ডিজাইন এবং প্রযুক্তি পছন্দ করেন, এবং জীবিকা নির্বাহের জন্য অন্য লোকেদের জন্য ওয়েবসাইট তৈরি করতে চান, তাহলে আপনি নিঃসন্দেহে ভবিষ্যতে নিজের জন্য ভালো করতে যাচ্ছেন। ইন্টারনেট প্রতিদিনের ভিত্তিতে ব্যবসা করার উপায় পরিবর্তন করছে এবং এতে বিপণন এবং বিজ্ঞাপন অন্তর্ভুক্ত রয়েছে। প্রিন্ট বিজ্ঞাপন এবং বিজ্ঞাপনগুলি সম্ভবত সর্বদা বিপণনে তাদের স্থান পাবে, তবে বিজ্ঞাপনের জন্য ইন্টারনেট কতটা শক্তিশালী হয়ে উঠেছে তার কোনও অগ্রাধিকার নেই।

ইলেকট্রনিকভাবে মুখের কথা ছড়িয়ে পড়ার অর্থ হল সারা বিশ্বের অর্ধেক মানুষ একটি বোতামে ক্লিক করে প্রশ্নের উত্তর খুঁজে পেতে পারে। ব্যাঙ্কগুলি তাত্ক্ষণিকভাবে অর্থ গ্রহণ করতে পারে, স্টক কেনা এবং বিক্রি করা যেতে পারে, এবং সামাজিক মিডিয়া এবং ওয়েবসাইটগুলি লোকেদেরকে ব্রেকিং নিউজ আপডেট করতে পারে যেমনটি ঘটছে। চব্বিশ ঘন্টার সংবাদ চক্র প্রকৃতপক্ষে ইন্টারনেটে আইটেম সম্পর্কে অনেক গুঞ্জন তৈরি করতে সাহায্য করেছে, কারণ তারা অনলাইনে গল্পের জন্য তাদের ডাউনটাইম বাতাসে পূরণ করতে দেখে। অনেক স্বনামধন্য নিউজ সাইট যা গত এক দশকে উত্থিত হয়েছে বা তারও প্রিন্ট সংস্করণ নেই, এবং তাদের আয়ের জন্য একচেটিয়াভাবে ইন্টারনেট বিপণনের উপর নির্ভর করে।

একজন বিজ্ঞাপনদাতা হিসাবে, আপনার ক্লায়েন্টদের জন্য পরবর্তী প্রচারাভিযান ডিজাইন করার চেষ্টা করার সময় এই উত্সগুলির মধ্যে অনেকগুলি এবং তাদের শ্রোতা কারা তা দেখার কথা বিবেচনা করুন৷ বিশেষ করে তরুণ প্রজন্ম তাদের তথ্য প্রায় একচেটিয়াভাবে ইলেকট্রনিক মাধ্যম থেকে পায়, তারা বিশ্বের বিখ্যাত সংবাদপত্রের ডিজিটাল সংস্করণ পড়ছে কিনা বা বিশ্বজুড়ে কী ঘটছে তার জন্য তারা সোশ্যাল মিডিয়া পরীক্ষা করছে কিনা। তারা বস্তুগত পণ্যগুলির সবচেয়ে বড় ভোক্তাও, তাই এই মাধ্যমগুলির মাধ্যমে তাদের কাছে বিপণন করা নিখুঁত বোধগম্য এবং সম্ভবত অর্থের জন্য সবচেয়ে বেশি ধাক্কা পাবে৷ শ্রোতা এবং পণ্যগুলিকে সঠিকভাবে লক্ষ্য করে অতীতে প্রচলিত বিপণন শৈলীগুলির একই নীতিগুলি এখনও ইন্টারনেট বিজ্ঞাপনগুলি মেনে চলা উচিত, তবে এটি কীভাবে করা যায় তা নির্ধারণ করা এবং প্রয়োজন অনুসারে সামঞ্জস্য করা আগের চেয়ে সহজ।