Loading

  • Contents
  • Images
  • Styles
  • Scripts

তাত্ক্ষণিকভাবে গুগল পেজর্যাঙ্ক বাড়ানোর টিপস

আমরা সবাই গুগল পেজর্যাঙ্ক [সংজ্ঞা] এবং আমাদের ব্লগিং ক্যারিয়ারের জন্য এর সুবিধা সম্পর্কে জানি। আমাদের ব্লগ সার্চ ফলাফলের শীর্ষে পাওয়ার জন্য আমাদের একটি ভাল পেজর্যাঙ্ক প্রয়োজন। পেজর্যাঙ্ক আপনার ব্লগের ব্যাকলিংকের মানের উপর ভিত্তি করে। এটি 1 থেকে 10 পর্যন্ত শুরু হয়, আপনার পেজর্যাঙ্ক যত বেশি হবে, আপনি যে সার্চ ফলাফল পেয়েছেন তার শীর্ষ স্থান। সার্চ ফলাফলে উচ্চ স্থান মানে আপনি আরো পেজভিউ এবং আয় পেয়েছেন। আমাদের ব্লগের জন্য মানসম্পন্ন ব্যাকলিংক তৈরি করা এবং এর পেজর্যাঙ্ক বাড়ানো খুবই কঠিন। তাই আজ আমরা তাৎক্ষণিকভাবে গুগল পেজর্যাঙ্ক বাড়ানোর টিপস নিয়ে আলোচনা করব।

পেজর্যাঙ্ক কিভাবে গণনা করা হয়?

সার্চ ইঞ্জিন দ্বারা তৈরি বিভিন্ন অ্যালগরিদম দ্বারা পৃষ্ঠা র‌্যাঙ্ক গণনা করা হয়, সহজ কথায়, আপনার সাইটের লিঙ্কের সংখ্যার উপর পৃষ্ঠা র‌্যাঙ্ক গণনা করা হয়; এই লিঙ্কগুলি অন্তর্ভুক্ত করে:

  1. ব্যাকলিংক
  2. অন্তর্মুখী লিঙ্ক
  3. অভ্যন্তরীণ লিঙ্ক
  4. বাহ্যিক লিঙ্ক
  5. নো-অনুসরণ লিঙ্ক
  6. লিংক অনুসরণ করুন

Google এবং অন্যান্য পেজ র‍্যাঙ্কিং সাইটগুলি এই লিঙ্কগুলি বিশ্লেষণ করে এবং আপনার ওয়েবসাইটে 1 থেকে 10 পর্যন্ত একটি সংখ্যাসূচক পেজ র‍্যাঙ্ক বরাদ্দ করে৷ আপনার ওয়েবসাইটের প্রতিটি পৃষ্ঠার আলাদা আলাদা পেজর্যাঙ্ক থাকতে পারে!

টুইটার পেজর্যাঙ্ক 10 এ এবং গুগল, ফেসবুক পিআর 9 এর সাথে পিছিয়ে রয়েছে

কিভাবে তাৎক্ষণিকভাবে পেজ র‍্যাঙ্ক বাড়ানো যায়?

১. উচ্চ মানের সামগ্রী:

পেজ র‍্যাঙ্ক বাড়ানোর জন্য আপনার অবশ্যই অনন্য মানের সামগ্রী থাকতে হবে যা আপনার পাঠকরা তাদের বন্ধুদের সাথে শেয়ার করতে চায়।

২. সাইট জমা দেওয়া:

পেজ র‍্যাঙ্ক বাড়ানোর জন্য আপনার অবশ্যই উচ্চ মানের ব্যাকল কালি থাকতে হবে এবং মানের ব্যাকল কালি তৈরি করার সর্বোত্তম উপায় হল আপনার সাইটটি বিভিন্ন ওয়েব ডিরেক্টরি এবং নিবন্ধ ডিরেক্টরিতে জমা দেওয়া। কিছু ভাল ওয়েব এবং আর্টিকেল ডিরেক্টরি হল:

  • DMOZ
  • ইয়াহু ডিরেক্টরি
  • ওয়েবের সেরা
  • Ezine প্রবন্ধ
  • আর্টিকেল বেস
  • প্রবন্ধ যান

৩. অতিথি পোস্টিং:

পেজ র‍্যাঙ্ক বাড়ানোর জন্য এটি সবচেয়ে বেশি ব্যবহৃত এবং সেরা কৌশল। বেশিরভাগ ব্লগে অতিথি পোস্ট করার বিকল্প রয়েছে যার মাধ্যমে আপনি তাদের ব্লগে পোস্ট করতে পারেন এবং আপনার ব্লগে দুই বা তিনটি ব্যাকলিঙ্ক পেতে পারেন এটি সত্যিই সাহায্য করে যদি আপনি আপনার মতো একই নিচের সাথে ভাল পেজ র্যাঙ্ক ব্লগে পোস্ট করেন।

৪. আপডেট করতে থাকুন:

Google সত্যিই এমন সাইট পছন্দ করে যা তাদের বিষয়বস্তুকে সতেজ এবং অনন্য রাখে। আপনি যত বেশি পোস্ট করবেন, তত বেশি Google আপনার সাইট ক্রল করবে এবং আপনার পৃষ্ঠার র‌্যাঙ্ক বাড়ানোর সম্ভাবনা তত বেশি।

৫. অন্যান্য ব্লগে মন্তব্য করা:

একটি ভাল পেজ র‍্যাঙ্ক তৈরি করার জন্য মন্তব্য করা একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ প্রক্রিয়া। ব্লগিং কমিউনিটিতে আপনাকে অবশ্যই খুব সামাজিকভাবে সক্রিয় হতে হবে। কিছু ব্লগ হল Do-Follow, যা আপনাকে তাদের পোস্টে মন্তব্য করার মাধ্যমে আপনার সাইটের ব্যাক লিঙ্ক তৈরি করতে সাহায্য করতে পারে।

ব্লগার ট্রিক্স টিপসও ব্লগ ডুফলো তাই, এই ব্লগে মন্তব্য আপনার পেজর্যাঙ্ক বাড়িয়ে দিতে পারে!

৬. সামাজিক বুকমার্কিং:

পেজ র‍্যাঙ্ক বাড়ানোর জন্য সোশ্যাল বুকমার্কিং একটি অত্যন্ত কার্যকরী পদ্ধতি কারণ বিভিন্ন সোশ্যাল সাইটে আপনার সাইট শেয়ার করার মাধ্যমে আপনি একটি বিনামূল্যের ব্যাকলিংক এবং ট্রাফিক পাবেন। কিছু জনপ্রিয় সোশ্যাল বুকমার্কিং সাইট হল:

  • ফেসবুক
  • গুগল প্লাস
  • স্কুইডু
  • ডিগ
  • হাব পেজ

৭. সাধারণভাবে অনুসন্ধান করা কীওয়ার্ড ব্যবহার করা:

আপনি জানেন যে লোকেরা কীওয়ার্ড ব্যবহার করে অনুসন্ধান করে এবং পুরো বাক্যটি নয় তাই আপনি যদি এমন একটি কীওয়ার্ড ব্যবহার করে থাকেন যা খুব ঘন ঘন অনুসন্ধান করা হয় তবে আপনি আপনার ওয়েবসাইট দেখার এবং আরও ভিজিটর = আরও ভাল পৃষ্ঠা র‌্যাঙ্ক পাওয়ার সম্ভাবনা বেশি পাবেন।

৮. ওয়েবসাইট বিজ্ঞাপন:

আপনি আপনার সাইটের জন্য একটি বিজ্ঞাপন বা একটি ব্যানার তৈরি করতে পারেন এবং বিভিন্ন ওয়েবসাইটে বিজ্ঞাপন দিতে পারেন, এর মাধ্যমে আপনি ভাল ব্যাক লিঙ্ক এবং ট্র্যাফিক পাবেন।

৯. লিঙ্ক পেজ:

আপনি যদি আপনার সাইটে একাধিক পৃষ্ঠা তৈরি করেন তবে এটি আপনার অভ্যন্তরীণ লিঙ্কিংকে শক্তিশালী করবে এবং শেষ পর্যন্ত পৃষ্ঠা র‌্যাঙ্ক বৃদ্ধি করবে।

১০. ফোরামে অংশগ্রহণ করুন:

Google এমন ফোরাম পছন্দ করে যেগুলি প্রায়শই আপডেট হয় এবং এই ফোরামগুলি থেকে একটি ব্যাক লিঙ্ক পেয়ে আপনি পেজ র‍্যাঙ্ক বাড়াতে সফল হবেন।

১১. কখনই অবৈধ কৌশল ব্যবহার করবেন না:

অবৈধ কৌশল ব্যবহার করলে আপনি Google থেকে নিষিদ্ধ হতে পারেন এবং Google খুব স্মার্ট তাই কখনই ভাববেন না যে আপনি Google কে প্রতারণা করতে পারেন কারণ যদি তারা জানতে পারে যে আপনি অবৈধ কৌশল ব্যবহার করছেন যা তাদের নীতির বিরুদ্ধে তারা আপনাকে ব্লক করবে। এই বৈধ কৌশলগুলি ব্যবহার করে সেই কৌশলগুলি থেকে দূরে থাকুন ট্রাফিকের উন্নতি করবে

আমি আশা করি আপনি এই টিপস দ্বারা একটি পেজর্যাঙ্কের সুবিধা বুঝতে এবং একটি ভাল প্যাগার্যাঙ্ক পেয়েছেন। আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন এবং শান্তি, আশীর্বাদ এবং শুভ র‌্যাঙ্কিং না হওয়া পর্যন্ত মন্তব্যে আপনার মতামত দিন।