Loading

  • Contents
  • Images
  • Styles
  • Scripts

ওয়েবসাইট ডিজাইন ইন্টারনেট সাফল্যের জন্য গুরুত্বপূর্ণ

আপনি যখন চিন্তা করেন কিভাবে ইন্টারনেট কয়েক বছর ধরে বিকশিত হয়েছে, আমি মনে করি গত বিশ বছরে জিনিসগুলি কীভাবে পরিবর্তিত হয়েছে তা দেখা গুরুত্বপূর্ণ। আমার মনে আছে আমি যখন পাঁচ বা ছয় বছর বয়সে আমার বাবা-মা তাদের প্রথম কম্পিউটার পেয়েছিলেন। এটি একটি গেটওয়ে কম্পিউটার ছিল এবং এটি উইন্ডোজ 95 চালাত।  এটি তার ধরনের প্রথম এবং আমি মেশিনের চারপাশে টুল করতে সক্ষম হতে পছন্দ করি। তখন এটি এত সহজ এবং প্রাথমিক ছিল। আমি মনে করি এখন কম্পিউটারের সাথে আমার দক্ষতা আমার বাবা-মায়ের কম্পিউটারে খেলা করার ক্ষমতার কারণে। তা সত্ত্বেও, একেবারে প্রাথমিক পর্যায়ে এটি আমেরিকান অনলাইন সম্পর্কে ছিল। আমেরিকান অনলাইন অভিজ্ঞতাটি অনেক মজার ছিল কারণ আপনি চ্যাট রুমে যাওয়ার জন্য খেলাধুলার তথ্য অ্যাক্সেস থেকে শুরু করে সবকিছু করতে পারেন এবং আমাকে বলতে হবে যে আমি অবশ্যই কিছু চ্যাট রুমে অংশগ্রহণ করেছি, যদিও আমার বাবা-মা না করার পরিকল্পনা করেছিলেন।

আপনি যখন অনেক ওয়েবসাইট ডিজাইনের দিকে তাকান, তখন এটি কীভাবে তথ্য অ্যাক্সেস করা যায় সে সম্পর্কে ছিল, অভিজ্ঞতা নয়। এটি এখন আমাদের কিছু ক্ষমতার চেয়ে অনেক আলাদা। এখন, আমাদের কাছে প্রক্রিয়াটির মাধ্যমে প্রচুর পরিমাণে তথ্য খেলার সুযোগ রয়েছে এবং এখনও একটি ইন্টারেক্টিভ অভিজ্ঞতা রয়েছে। আমি মনে করি যে এই পরিবর্তনটি দুর্দান্ত হয়েছে এবং এখন আমরা ইন্টারনেটে বিদ্যমান যে কোনও ধরণের তথ্য অ্যাক্সেস করতে পারি। আমার প্রিয় পরিসংখ্যানগুলির মধ্যে একটি হল যে আপনি এখন একটি একক ওয়েবসাইটে আরও তথ্য অ্যাক্সেস করতে পারেন যা শুধুমাত্র বছর আগে অন্য লোকেরা তাদের সমগ্র জীবনে অ্যাক্সেস করতে পারে। এটি বেশ কিছু এবং আমরা যে অগ্রগতি করেছি তা দেখায়। একটি জিনিস যা আমি সবচেয়ে বেশি অপেক্ষা করি, এবং আমি বয়স্ক হওয়ার সম্ভাবনা নিয়ে উত্তেজিত নই, তা হল আরও এবং আরও তথ্য অ্যাক্সেস করার সম্ভাবনা। এর মানে হল প্রচুর সুযোগ রয়েছে এবং আমি সারা বছর ধরে এটি কীভাবে পরিবর্তিত হয় তা দেখার জন্য উন্মুখ। যখন আমি ওয়েবসাইট সম্পর্কে চিন্তা করি, তখন আরেকটি যেটি মনে আসে তা হল ই-কমার্স সাইট।

আমাজন তাদের ই-কমার্স ওয়েবসাইট ডেভেলপমেন্টের সাথে একটি দুর্দান্ত কাজ করেছে। এটি কেবল দুর্দান্ত দেখায় না, তবে সমস্ত পৃষ্ঠাগুলিতে নেভিগেট করা বেশ সহজ। এটি একটি সাইট অ্যাক্সেস করা অনেক লোকের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। এর মানে হল যে তারা সমস্ত তথ্য শীঘ্রই সম্পন্ন করতে পারে। এটি কোন সময় নেয় না এবং দোকানে গাড়ি চালানো অনেক বেশি সুবিধাজনক। তাই আমি প্রায়শই অ্যামাজন ব্যবহার করি।

ওয়েব ডিজাইন একটি ওয়েবসাইটের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিস এবং এটি বিষয়বস্তু দ্বারা অনুসরণ করা হয়। যতক্ষণ পর্যন্ত মানুষ তথ্য অ্যাক্সেস করতে পারে, ওয়েবসাইটের ডিজাইন সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিস যা আমি ভাবতে পারি। আমি আশা করি এমন একটি ওয়েবসাইট খুঁজে পাব যা আমার ব্যবসায়িক ভূমিকার জন্য কাজ করবে এবং প্রয়োজনে মানুষ এবং সম্প্রদায়ের অ্যাক্সেস বাড়াতে আরও বিকাশ করবে।