Loading

  • Contents
  • Images
  • Styles
  • Scripts

টিপস এবং কৌশল – একটি নতুন ডোমেনে (IIS) একটি ওয়েবসাইট স্থানান্তর বা স্থানান্তর করুন

যে কারণেই হোক আপনি একদিন আপনার ডোমেইন নাম পরিবর্তন করতে চাইতে পারেন। অবশ্যই এর সাথে সবচেয়ে বড় সমস্যা হল আপনি আপনার সমস্ত সার্চ ইঞ্জিন র‌্যাঙ্কিং হারাতে চলেছেন! সৌভাগ্যক্রমে এখন আর সেরকম নেই। Google-এর ওয়েবমাস্টার টুলস এখন এই কৃতিত্বে আপনাকে সাহায্যের হাত দেয়৷ তবে পাঠের এই অংশে আমি কীভাবে আপনার পুরানো সাইটটিকে নতুন সাইটে পুনঃনির্দেশ করতে চাই তা নিয়ে যেতে চাই। কারণ অনেক সাইট আপনার বর্তমান সাইটের সাথে লিঙ্ক করে। আপনি যদি সাইটগুলি সরান তবে আপনি সেই সমস্ত লিঙ্কগুলি এখনও কাজ করতে চান।

Google আপনাকে আপনার সাইটের প্রতিটি পৃষ্ঠার জন্য একটি স্থায়ী 301 রিডাইরেক্ট করার পরামর্শ দেয়। সৌভাগ্যক্রমে এটি একটি সহজ প্রক্রিয়া। আমার ক্লায়েন্টের সার্ভারে তারা উইন্ডোজ 2003 সার্ভার এবং আইআইএস ব্যবহার করছে। তারা হেলিকনের আইএসএপিআই রিরাইট সফটওয়্যারও ব্যবহার করছে।

পুরানো ডোমেইনে

RewriteBase /
RewriteRule (.*) http://www.new-domain.com/$1 [R=301,NC]

এটি তাদের পুরানো ডোমেনের (old-domain.com) জন্য ISAPI কনফিগারে রাখা হয়েছিল। এটি যা বলে তা হল ‘যে কোনও পৃষ্ঠা যা অ্যাক্সেস করা হচ্ছে, এটি আমাদের নতুন ডোমেনে খুঁজুন এবং এটি একটি 301 পুনঃনির্দেশ। তাই আমি যদি http://www.old-domain.com/contact-এ যাওয়ার চেষ্টা করি তবে এটি দর্শককে স্থায়ীভাবে http://www.new-domain.com/contact-এ পুনঃনির্দেশিত করবে