Loading

  • Contents
  • Images
  • Styles
  • Scripts

কেন ফ্যাশন ওয়েবসাইট তৈরি করবেন

গ্লোবাল ফ্যাশন ইন্ডাস্ট্রি পোশাক, পাদুকা, কাঁধের ব্যাগ থেকে শুরু করে অন্যান্য ফ্যাশন পণ্যে জিনিসের নান্দনিক গুণাবলীর গুরুত্ব বৃদ্ধি করে শ্রেষ্ঠত্বের উচ্চতায় পৌঁছেছে। প্রবণতা সার্বজনীন: উত্পাদন এবং ভোক্তা অর্থনীতি উভয়ই ফ্যাশন পণ্যের বন্যা দ্বারা অভিভূত। গ্লোবাল ফ্যাশন ইন্ডাস্ট্রির আয়ের দিকটিও সমান চোখে পড়ার মতো। হয়তো সারা বিশ্বে প্রায় এক ট্রিলিয়ন ডলারের ভোক্তারা ফ্যাশন পণ্যের জন্য ব্যয় করেন, তবুও মার্কিন ভোক্তারা বন ভিভিয়েনে বিশ্বকে ছাড়িয়ে গেছে তা নিঃসন্দেহে – নতুন জিনিসের চেষ্টা করা আমেরিকানদের একটি সাধারণ ক্রয় মনোভাব যা পিছিয়ে পড়া, দেরিতে গ্রহণকারীদের দিকে তাকায়। পরিসংখ্যান ব্যুরো অনুসারে, মার্কিন গ্রাহকরা বছরে প্রায় 0 বিলিয়ন ফ্যাশন পণ্য এবং আনুষাঙ্গিকগুলিতে ব্যয় করে।

ফ্রান্সের কাছে দ্বিতীয় বাঁশি বাজানো, যা তার আন্তর্জাতিকভাবে প্রশংসিত ফ্যাশন ডিজাইনার গুচি, চ্যানেল, প্রাদা-এর কারণে বিশ্বের ফ্যাশন হাব হিসাবে পরিচিত, সম্ভবত মার্কিন ফ্যাশন জাঙ্কিরা যে কোনও শিল্পে উদ্ভাবনী ধারণাকে স্বাগত জানাতে প্রস্তুত এবং উদ্যোগ নিতে ভয় পায় না। বিশ্বাস করুন বা না করুন, শুধুমাত্র নিউইয়র্কে 5,000-এর বেশি শোরুম রয়েছে। 20 মিলিয়নের কাছাকাছি জনসংখ্যার জন্য, সংখ্যাটি অত্যধিক, মার্কিন গ্রাহকদের ফ্যাশন সচেতনতার প্রমাণ।

সর্বোপরি, নাগরিকদের অস্থির মেজাজ আর কী সামলাতে পারে? এই বলে যে, পেশাদার ফ্যাশন ডিজাইনাররা পরিবর্তিত জীবন শৈলীর প্রায়শ্চিত্ত করতে বা কেনার ধরণে সম্পূর্ণ পরিবর্তন ঘটাতে বাজারে নতুন নতুন উদ্ভাবন চালিয়ে যাওয়ার জরুরি প্রয়োজন। কেনার প্রবণতায় পরিবর্তন আনা বা একটি পণ্যকে জনপ্রিয় করে তোলার জন্য ফ্যাশন ডিজাইনারদের নিরলস চিন্তা-প্রক্রিয়া প্রয়োজন।

সাইবারস্পেসের মাধ্যমে লক্ষ্য শ্রোতাদের কাছে অ্যাক্সেস পাওয়া, নিঃসন্দেহে, এখন পর্যন্ত দ্রুত উপায়। ফ্যাশন গার্মেন্টস, হ্যান্ড ব্যাগ, কসমেটিক শপ, রোদ চশমা, পোশাক, গহনার দোকান, ইত্যাদি, সমস্তই ইন্টারনেটে আসছে জোরে জোরে এবং অনুপ্রবেশকারী একটি বড় বাজারে যা শারীরিকভাবে পৌঁছানো যায় না।

যেমন বলা হয়েছে ফ্যাশন কাজের বাজার প্রসারিত হচ্ছে এবং উৎপাদন, বিতরণ, বিপণন, প্রকাশনা ইত্যাদি সহ বিভিন্ন ক্ষেত্রে একা মার্কিন যুক্তরাষ্ট্রে চার মিলিয়ন কর্মী রয়েছে, শিক্ষা প্রতিষ্ঠানগুলিও অনলাইন ফ্যাশন শেখার শৃঙ্খলার প্রচার করছে। তাদের মধ্যে কিছু ফ্যাশনে ভার্চুয়াল বিশেষায়িত ক্র্যাশ কোর্স অফার করে। ফ্যাশন যেহেতু ক্ষণস্থায়ী প্রকৃতির হয় স্বল্প আয়ু থাকে এবং পণ্যের বিশাল বৈচিত্র্য রয়েছে, তাই সমস্ত ধারণা গ্রাহকদের সাধুবাদের সাথে দূরে সরে যেতে পারে না। বিশেষ করে অনলাইন উদ্যোগে যাত্রা শুরু করার আগে বিশেষজ্ঞের মতামত নেওয়া তাই একটি ভাল বিপণন কৌশল।

ওয়েবসাইট টেমপ্লেট হল পরামর্শের একটি রূপ যা একজন ফ্যাশন ডিজাইনার, বা ফ্যাশন জড়িত, উপকৃত হতে পারে। ফ্যাশন টেমপ্লেট হল ফ্যাশন শিল্পের বিভিন্ন বিভাগ অনুযায়ী পেশাদার ওয়েব ডেভেলপার এবং ডিজাইনারদের দ্বারা তৈরি করা প্রি-নির্মিত ডিজাইন। প্রোফাইলিং স্টাইল ওয়েবসাইট তৈরির প্রয়োজনীয়তার সাথে, ফ্যাশন শিল্পের খেলোয়াড়রা CSS (ক্যাসকেডিং স্টাইল শীট) ওয়েব টেমপ্লেটগুলি সহজ, দ্রুত এবং সেরা সমাধান খুঁজে পায়। CSS সাইটগুলিতে অ্যাডমিন প্যানেল ছাড়াই বিষয়বস্তু থাকে যা মার্কআপ ল্যাঙ্গুয়েজ যেমন এইচটিএমএল, অবশ্যই ওয়েব মাস্টার দ্বারা পরিবর্তন করা যেতে পারে। স্বাধীন লেআউট, CSS স্ট্যাটিক এর বিশেষত্ব, ফ্যাশন টিউটোরিয়াল, ব্র্যান্ডিং ওয়েবসাইট ইত্যাদির জন্য উপযুক্ত। তবে, এর সমস্ত মডিউল কাস্টমাইজেশন-আলাদা ডাটাবেস বা অন্যান্য বিকল্পের মাধ্যমে গতিশীল হতে পারে। CSS ওয়েবসাইট টেমপ্লেটগুলি দর্শনীয় ফ্যাশন ওয়েবসাইটগুলির জন্য প্রয়োজনীয় উচ্চ-সম্পন্ন বৈশিষ্ট্যগুলিকে পাতলা করে না।

ব্র্যান্ড ইমেজ তৈরি করতে এবং চিত্তাকর্ষক প্রোফাইল বজায় রাখার জন্য ফ্যাশন সাইটগুলি গুরুত্বপূর্ণ।