একজন ব্লগারের জন্য ৫টি জিনিস সবসময় মনে রাখতে হবে

ব্লগার বরাবরই তার কী করতে হবে এবং কী করতে হবে না তার একটি দীর্ঘ তালিকা ছিল৷ উদাহরণ স্বরূপ একজন চমৎকার ব্লগার এমন ব্যক্তি যিনি গুগলের মতো সার্চ ইঞ্জিন তৈরি করেন না কিন্তু মানুষের জন্য। ব্লগিং করার সময় অনেক কিছু আছে যা একজন ব্লগারের মাথায় রাখা উচিত। কিছু প্রধান কারণ আরো নিচে. আপনি যদি নতুন হয়ে থাকেন তাহলে ব্লগিং করতে পারবেন এই পোস্টটি আপনার জন্য সত্যিই একটি ভালো পছন্দ হতে পারে।

১. ধৈর্য সবসময় মিষ্টি ফল দেয়

অনেক ব্লগার এই কারণে ব্যর্থ হয়. নতুন ব্লগাররা খুব অল্প সময়ের মধ্যে একটি ভাল চুক্তি আশা করে। আপনি রাতারাতি প্রভাব আশা করা উচিত নয়। আপনার ব্লগে কিছু সময় দিন। যেমন শুরুতে অ্যাডসেন্স যোগ করলে আপনি অনেক বেশি তহবিল পেতে সক্ষম হবেন না তবে যদি আপনি একটি ভাল নেটওয়ার্ক এবং উচ্চ মানের ট্রাফিক তৈরি না করা পর্যন্ত ধৈর্য ধরে অপেক্ষা করেন তবে আপনার ফলাফল খুব ভাল হতে পারে।

২. নিয়মিত আপনার ব্লগ আপডেট করুন

আপনার ব্লগ নিয়মিত আপডেট করার জন্য আপনাকে অবশ্যই ব্যর্থ হবেন না। আপনার কি এমন ব্যক্তি হওয়া উচিত যে পোস্টিংয়ে অংশ নেয় না আপনার দর্শকরা কি শুধু আপনার ব্লগ পড়ার জন্য যত্নশীল হবে? পরবর্তী পয়েন্টে আমাদের যে ধারণা থাকবে তা ছড়িয়ে/জনপ্রিয় করার সাথে সাথে নিয়মিত আপনার ব্লগ আপডেট করুন।

৩. সামাজিক নেটওয়ার্কের মাধ্যমে পোস্ট এবং সাইট ছড়িয়ে দিন

Facebook, Twitter, Delicious  হল অনেকগুলি বিশাল সোশ্যাল নেটওয়ার্কিং সাইট এবং আপনার পোস্টগুলিকে জনপ্রিয় করে তোলে৷ আপনি যখন এটি উপেক্ষা করেন, মনে রাখবেন যে আপনি শুধু অনেক ট্রাফিককে অবহেলা করছেন। আপনার পোস্টগুলি ছড়িয়ে দিন তবুও স্প্যাম করবেন না এটি কেবল আপনার ওয়েব সাইটের খ্যাতি হ্রাস করে।

4. SEO একটি খুব বড় ফ্যাক্টর

এসইও ছাড়া (সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান)  ব্লগ ডানাবিহীন পাখির মতো। প্রায় প্রতিটি সাইট সার্চ রেজাল্টের মাধ্যমে সর্বোচ্চ টার্গেটেড ভিজিটর অর্জন করে এবং কিন্তু যদি আপনার SERP (সার্চ ইঞ্জিন র‍্যাঙ্কিং পজিশন) কম হয় তাহলে আপনি কম টার্গেটেড ভিজিটর অর্জন করতে ইতিবাচক। এটি SEO এর মাধ্যমে এড়ানো যেতে পারে। সার্চ ইঞ্জিনে ভালো র‍্যাঙ্কিং অবশ্যই আপনাকে প্রচুর ট্রাফিক দেবে।

5. কখনই কপি এবং পেস্ট করবেন না

আমি অনেক নতুন লোককে অন্যান্য বিভিন্ন ব্লগ থেকে নিবন্ধগুলি অনুলিপি এবং আটকাতে দেখেছি কিন্তু মনে রাখবেন যে ঈশ্বর আমাদের প্রতিটি একক কার্যকলাপকে একইভাবে আপডেট করেন যেভাবে Google এবং অন্যান্য সার্চ ইঞ্জিনগুলি আপনার ব্লগগুলি দেখে। তথ্য অনুলিপি করা একটি নতুন ব্লগের জন্য অভিশাপ তাই আপনার এটি এড়ানো উচিত। আপনি যখন অনলাইনে কোনো ধরনের পোস্ট পছন্দ করেন তখন আপনি এটিকে ঘুরিয়ে দিতে সক্ষম হবেন (এই নিবন্ধটি আবার লিখুন) বা যথাযথ বিরতি প্রদান করতে পারবেন। চৌর্যবৃত্তি অনুসরণ না করে বন্ধ করা উচিত।

আমি আশা করি এই পয়েন্টগুলি আপনাকে এবং আপনার ব্লগকে আরও ট্র্যাফিক পেতে এবং অনুসন্ধান ফলাফলগুলিতে আরও ভাল র‌্যাঙ্কিং পেতে সহায়তা করবে৷ এই পোস্টটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন এবং শান্তি, আশীর্বাদ এবং সুখী আশীর্বাদ না হওয়া পর্যন্ত নীচের মন্তব্য বক্সে আপনার মতামত লিখুন।